(CLICK ON CAPTION/LINK/POSTING BELOW TO ENLARGE & READ)

Wednesday, March 27, 2013

আরামবাগে ষড়যন্ত্র করে ফাঁসানো হলো বাম নেতাকে


আরামবাগে ষড়যন্ত্র করে ফাঁসানো হলো বাম নেতাকে

নিজস্ব সংবাদদাতা

আরামবাগ, ২৬শে মার্চ — পঞ্চায়েত ভোটের আগে ফের আর এক বাম নেতাকে চক্রান্ত করে ফাঁসালো তৃণমূলীরা। ঐ নেতার হাতে একটি একনলা বন্দুক, চার রাউন্ড গুলি ও ব্যাগ ভর্তি বোমা গুঁজে দিয়ে অস্ত্র পাচারের অভিযোগ তুলে ফাঁসানো হয়েছে। তৃণমূলের কর্মী-সমর্থকরা তাকে ঘেরাও করে দীর্ঘক্ষণ আটকে রাখে। প্রকাশ্য রাস্তার উপরে সকলের সামনে নানাভাবে হেনস্তা ও মারধর করে তৃণমূলীরা। পরে তারাই পুলিস ডেকে নিয়ে এসে ঐ বাম নেতাকে পুলিসের হাতে তুলে দেয়। পুলিস ঐ অবস্থায় তাকে গ্রেপ্তার করে। 

ধৃত নেতার নাম জগন্নাথ শাসমল। দীর্ঘদিন বামফ্রন্টের কাজ কর্মের স‌ঙ্গে যুক্ত। পাশাপাশি তিনি আরামবাগ শহরের একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। রাজ্যে পরিবর্তন আসার পর থেকে আরামবাগের বিভিন্ন এলাকায় তৃণমূলীরা পুলিসকে পুরোপুরি কাজে লাগিয়ে বাম নেতাদের বিভিন্নভাবে চক্রান্ত করে ফাঁসাতে উঠে পড়ে লাগে। জগন্নাথ শাসমলকেও ফাঁসানো হয় সোমবার সন্ধ্যায়। তাঁকে মঙ্গলবার আরামবাগ মহকুমা আদালতে তোলা হয়। জগন্নাথ শাসমল সি পি আই (এম) কর্মী ছিলেন। পরে তিনি সি পি আই-এ যোগ দেন। 

সোমবার স্কুল ছুটির পর বাড়ি ফিরছিলেন। ঐ সময়ে আরামবাগের ডোঙল মোড়ে তাঁকে তৃণমূলীরা আটক করে ও বোমা, বন্দুক হাতে গুঁজে দিয়ে ফাঁসায়। সি পি আই নেতা রঘুপতি পাল বলেন, গণতন্ত্রকে ওরা কোথায় নিয়ে গেছে। বামফ্রন্টের নেতা ও কর্মীদের চক্রান্ত করে ফাঁসানো হচ্ছে। আবার পুলিসকেও তারা কাজে লাগিয়েছে। আমরা তার নিঃশর্ত মুক্তি চাই। আর তৃণমূল ও পুলিসের এই ঘৃণ্য ষড়যন্ত্রের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। সি পি আই (এম) নেতা মোজাম্বেল হোসেন বলেন, অত্যন্ত নিন্দনীয় ঘটনা। পঞ্চায়েত ভোটের আগে তৃণমূল এভাবেই অন্যায় করে বেড়াচ্ছে। মানুষ এর বিচার করবেন।

No comments:

Post a Comment