(CLICK ON CAPTION/LINK/POSTING BELOW TO ENLARGE & READ)

Tuesday, March 19, 2013

ব্লক সভাপতির ফরমান পেয়ে স্কুল বন্ধ রেখে তৃণমূলের সভায় যেতে হলো শিক্ষকদের


ব্লক সভাপতির ফরমান পেয়ে 
স্কুল বন্ধ রেখে তৃণমূলের 
সভায় যেতে হলো শিক্ষকদের

নিজস্ব সংবাদদাতা

সিউড়ি, ১৮ই মার্চ — তৃণমূল কংগ্রেসের জারি করা ফরমানের পরিপ্রেক্ষিতে স্কুল বন্ধ করে শিক্ষকদের ছুটতে হলো তৃণমূলের সভায়। ঘটনাটি ঘটেছে বীরভূমের ইলামবাজার ব্লকে। তৃণমূলের ইলামবাজার ব্লক সভাপতি জাফারুল ইসলাম রীতিমতো নিমন্ত্রণপত্র ছাপিয়ে এদিন দুপুর ২টোর সময় ইলামবাজার কমিউনিটি হলে বিশেষ সভায় ব্লকের সমস্ত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদের উপস্থিত থাকতে বলেছিলেন।

চিঠিতে অনুরোধের ভাষা লেখা থাকলেও তৃণমূলের কর্মীবাহিনী স্কুলে-স্কুলে গিয়ে কড়া সুরে শিক্ষক-শিক্ষিকাদের ঐ বিশেষ সভায় যাওয়া বাধ্যতামূলক বলে আসে।

এ ব্যাপারে নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির বীরভূম জেলা কমিটির সম্পাদক সব্যসাচী চ্যাটার্জি এই ধরনের ঘটনার তীব্র নিন্দা করে বলেন, ‘শিক্ষার সুস্থ গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখা, শিক্ষার মানোন্নয়ন, শিক্ষকদের দাবি-দাওয়া নিয়ে শিক্ষক সংগঠনের পক্ষ থেকে শিক্ষকদের উদ্যোগে নানা মিটিং-মিছিল, লড়াই-আন্দোলন-সংগ্রাম করা হয়েছে কিন্তু বিদ্যালয়ের চলাকালীন স্কুল বন্ধ করে সরাসরি কোনো রাজনৈতিক দলের সভায় যাওয়ার মতো এই ধরনের ঘটনা আগে ঘটেনি। এতে শিক্ষকদের একটা অংশ পরিস্থিতির চাপে পড়ে সভায় উপস্থিত হলেও বেশিরভাগ শিক্ষক-শিক্ষিকাই এই ঘটনায় ক্ষুব্ধ।


No comments:

Post a Comment