(CLICK ON CAPTION/LINK/POSTING BELOW TO ENLARGE & READ)

Sunday, April 28, 2013

SUDIPTA GUPTA: শহীদ ছাত্রনেতা সুদীপ্ত আজ গণতান্ত্রিক আন্দোলনের প্রেরণা|


শহীদ ছাত্রনেতা সুদীপ্ত আজ গণতান্ত্রিক আন্দোলনের প্রেরণা|

নিজস্ব প্রতিনিধি,গণশক্তি

বহরমপুর ২৭শে এপ্রিল — স্মরণে শপথে সুদীপ্ত- এই শিরোনামে শনিবার বহরমপুরে ভারতের ছাত্র ফেডারেশনের মুর্শিদাবাদ জেলা কমিটির পক্ষ থেকে এক স্মরণসভার আয়োজন করা হয় বহরমপুর ঋত্বিক সদনে। এর সাথে সাথেই পাশে পি আর সি-র জেলা কার্যালয়ে ছাত্রদের একটি রক্তদান শিবিরে ৪৫ জন রক্ত দেন।

স্মরণসভায় বিভিন্ন বক্তারা বলেন শহীদ সুদীপ্ত গুপ্ত আজ আর কোন নাম নয়, সুদীপ্ত আজ প্রেরণা গণআন্দোলনের। একা সুদীপ্ত হাজার হাজার মানুষকে পথে নামিয়েছে। রাজ্যজুড়ে যে নৈরাজ্য সৃষ্টি হয়েছে তাতে প্রতিবাদ আর প্রতিরোধের ভাষা জুগিয়েছে। রাজ্যে পরিবর্তনের সরকার আসার পর যেভাবে গণতান্ত্রিক ব্যবস্থাকে পঙ্গু করা হচ্ছে তার বিরুদ্ধে সবসময় সরব ও সোচ্চার ছিল সুদীপ্ত। তাই এদিনের স্মরণসভায় উপস্থিত প্রতিটি ছাত্রছাত্রীদের এর বিরুদ্ধে সরব ও সোচ্চার হয়ে প্রতিবাদ ও প্রতিরোধে পথে নামার আহ্বান করা হয়।

স্মরণসভায় বক্তব্য রাখেন এস এফ আই-র রাজ্য সম্পাদক দেবজ্যাোতি দাস, জেলা সম্পাদক মোস্তাফিজুর রহমান, ডি ওয়াই এফ আই-র রাজ্য সম্পাদক জামির মোল্লা, এ আই এস বি-র পক্ষে অর্কপ্রভ গাঙ্গুলি, পি এস ইউ-র নিমাই দাস ও ছাত্রনেতা যোশেফের বাবা আজাদ হোসেন। সভাপতিত্ব করেন সংগঠনের জেলা সভাপতি ধ্রুবজ্যোতি সাহা। সুদীপ্তর স্মরণে কবিতা পাঠ করেন স্মরণ দত্ত, গান করেন তিস্তা সান্যাল ও সায়ন্তন সেন। এদিন গণতান্ত্রিক মহিলা সমিতির পক্ষ থেকে যোশেফ হোসেনের চিকি‌ৎসার জন্য পাঁচ হাজার টাকা তুলে দেওয়া হয় এস এফ আই নেতৃত্বের হাতে।

No comments:

Post a Comment